স্টাফ রিপোর্টার ::
‘সবাই মিলে হাত মেলাই, নিরাপদ খাদ্য নিশ্চিত চাই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় নিরাপদ খাদ্য দিবস-২০২০ উদ্যাপন উপলক্ষে সাতক্ষীরায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে জেলা প্রশাসন ও জেলা নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা সমন্বয় কমিটির আয়োজনে সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে সদর উপজেলা মিলনায়তনে আলোচনা সভাস্থলে গিয়ে মিলিত হয়।
জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে সেখানে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ি সাতক্ষীরা উপ-পরিচালক অরবিন্দ বিশ^াস, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জাকির হোসেন, সদর উপজেলা খাদ্য গুদামের ইনচার্জ মাসুদুর রেজা প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, সকল খাদ্য নিরাপদ ও ভেজাল মুক্ত রাখতে বিক্রেতা ও ব্যবসায়ীদের সদিচ্ছাই যথেষ্ট। বর্তমান সরকার জনস্বাস্থ্যের উন্নয়ন, পুষ্টিকর খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণ, চিকিৎসা, স্বাস্থ্য শিক্ষা ও স্যানিটেশন ব্যবস্থার উন্নয়নে ব্যাপক কর্মকান্ড বাস্তবায়ন করছে। বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মকে সুস্বাস্থ্যসহ কর্মক্ষম করে গড়ে তুলতে পুষ্টিকর ও নিরাপদ খাদ্য প্রাপ্তির বিকল্প নেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে